প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলকে বাংলাদেশে অফিস স্থাপন, ডাটা সেন্টার প্রতিষ্ঠা, ডাটা নিরাপত্তা দেওয়ার আহ্বান জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।


গুগল এশীয় প্যাসিফিক লিমিটেডের দক্ষিণ এশিয়া অঞ্চলের গভর্নমেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড পাবলিক পলিসি ম্যানেজার ক্যালি গার্ডনার বুধবার (২০ সেপ্টেম্বর) সচিবালয়ে সাক্ষাৎ করতে এলে মন্ত্রী এ আহ্বান জানান। মন্ত্রীর দপ্তরে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।  


সাক্ষাৎকালে তারা দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ করে গুগলের নিরাপদ ব্যবহার, ডিজিটাল প্রশিক্ষণ, বাংলা ডিজিটাল কনটেন্ট উন্নয়নসহ গুগলকে আরও জনবান্ধব করার বিষয়ে মতবিনিময় করেন।

শিক্ষার ডিজিটাল রূপান্তরে টেক্সটবুকের ডিজিটাল কনটেন্ট তৈরিতে প্রশিক্ষণে গুগলের সহযোগিতা কামনা করে মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল কনটেন্টের মাধ্যমে ইতোমধ্যে ৬৫০টি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান কর্মসূচি চালু করা হয়েছে এবং আরও এক হাজার বিদ্যালয়ে চালু করার বিষয়টি প্রক্রিয়াধীন।


মন্ত্রী অপপ্রচারসহ বির্তকিত কনটেন্ট অপসারণে কার্যকর উদ্যোগের প্রয়োজনীয়তা তুলে ধরেন এবং এ বিষয়ে গুগলের সহযোগিতা প্রত্যাশা করেন।


ক্যালি গার্ডনার ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় গ্যাপ নিরসনে গুগল যেকোনো পরামর্শ গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে বলে প্রতিশ্রুতি দেন। তিনি এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর সহযোগিতা প্রত্যাশা করেন। মন্ত্রী এ বিষয়ে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

Post a Comment

Previous Post Next Post