নেত্রকোনার পূর্বধলা উপজেলায় কবর খুড়ে এক রাতে ৪টি লাশ চুরি করে নিয়ে যওয়ার ঘটনা ঘটেছে। লাশের মধ্যে তিনজন মহিলা ও একজন পুরুষের লাশ রয়েছে।


বুধবার দিনগত রাতে উপজেলার গোহালাকান্দা ইউনিয়নের গোহালাকান্দা গ্রামের ফকির বাড়ির পারিবারিক কবরস্থানে এ ঘটনা ঘটেছে।


ফকির বাড়ীর বাসিন্দা মোহাম্মদ সালাউদ্দিন শাহ জানান, প্রায় দুই বছরের ব্যবধানে ৪টি মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরে যাওয়া ব্যক্তিদের সাথে কারো কোন বিরোধ বা মামলা মোকদ্দমাও নেই।


গত বুধবার দিনগত রাতে কোন এক সময় লাশগুলি চুরি হয়েছে। সকালে বিষয়টি টের পেয়ে পুলিশকে অবহিত করা হয়। যাদের লাশ তুলে নিয়ে গেছে তারা হলেন মৃত আনোয়ার হোসেন কাশেম ফকির, তিনি প্রায় ১৮ মাস পুর্বে মৃত্যু বরন করেন, মৃত ফাতেমা বেগম তিনি প্রায় ২ বছর আগে মৃত্যু বরন করেন, মৃতঃ রেনু বেগম তিনি প্রায় ২ বছর ৬ মাস পুর্বে মৃত্যু বরণ করেন, মৃত জমিলা খাতুন তিনি প্রায় ৭ মাস পূর্বে মৃত্যু বরণ করেন। শ্যামগঞ্জ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক রাশেদুল ইসলাম জানান, সকালে স্থানীয় শিশুরা কদম ফুল পারতে গিয়ে দেখে চারটি কবরের মাটি সরিয়ে ফেলা হয়েছে এবং ভিতরে লাশ নেই। পড়ে শিশুরা তাদের অভিভাবকদের বিষয়টি জানায়।


এ খবর চারিদিকে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন তা দেখতে ফকির বাড়ির কবর স্থানে এসে ভীর জমায়। খবর পেয়ে শ্যামগঞ্জ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক রাশেদুল ইসলাম ও উপ- পরিদর্শক (এস আই) হাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ পরিদর্শক রাশেদুল ইসলাম জানান এ ব্যাপারে অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Post a Comment

Previous Post Next Post